জকিগঞ্জের ৯টি ইউপি নিয়ে নানা গুঞ্জন, হাইকোর্টে নতুন রুল

জকিগঞ্জের ৯টি ইউপি নিয়ে নানা গুঞ্জন, হাইকোর্টে নতুন রুল

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: পঞ্চম ধাপে অনুষ্ঠিত হওয়ার সিলেটের জকিগঞ্জের ৯টি ইউপির বির্তকিত নির্বাচন কেন বেআইনী ও অন্যায় ঘোষণা করা হবেনা মর্মে রুলনিশি জারি করেছেন হাইকোর্ট। জকিগঞ্জের ৯টি ইউপির পক্ষে হাইকোর্টে মানিকপুর ইউপির চেয়ারম্যান মাহতাব আহমদ চৌধুরীর দায়েরকৃত রিট শুনানি শেষে মঙ্গলবার বিচারপতি মামনুর রহমান ও বিচারপতি খন্দকার দিলীরুজ্জামান দ্বয়ের দ্বৈত বেঞ্চ এ রুলনিশি জারি করে নির্বাচন কমিশনে পিটিশনারদের দায়েরকৃত দরখাস্ত নিষ্পত্তির নির্দেশ দেন। রিট শুনানিতে পিটিশনার মাহতাব আহমদ চৌধুরীর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার ফয়সল দস্তগীর ও সরকার পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

কসকনকপুর ইউপির চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আব্দুর রাজ্জাক রিয়াজ জানিয়েছেন, নির্বাচনে ৯টি ইউপিতে বানচাল ও ষড়যন্ত্রের শিকার হওয়া চেয়ারম্যান প্রার্থীরা সম্মিলিতভাবে উচ্চ আদালতে এ রিট পিটিশন করেছেন। ৯টি ইউপির রিটকারী প্রার্থীরা হলেন, বারহাল ইউপির বুরহান উদ্দিন রনি, বিরশ্রী ইউপির আব্দুছ ছালাম পানু, কাজলশাহ ইউপির জুলকারনাইন লস্কর, খলাছড়া ইউপির আব্দুল মুমিন জামাল, জকিগঞ্জ সদর ইউপির হাছান আহমদ, সুলতানপুর ইউপির ইকবাল আহমদ চৌধুরী একল, বারঠাকুরী ইউপির নাছির উদ্দিন নছির, কসকনকপুর ইউপির আব্দুর রাজ্জাক রিয়াজ, মানিকপুর ইউপির মাহতাব আহমদ চৌধুরী।

প্রসঙ্গত এরআগে আরও পৃথক ৩টি রীট শুনানি শেষে মহামান্য হাইকোর্ট রুলনিশি জারি করে এরূপ নির্দেশনা দিয়েছেন। হাইকোর্টের এমন আদেশে জকিগঞ্জের সবকটি ইউপির নির্বাচন নিয়ে নানা গুঞ্জন শুরু হয়েছে। তবে কি শেষ পর্যন্ত আবারও নির্বাচন হচ্ছে সেই প্রশ্নের উত্তর খুঁজছেন সকল শ্রেনী পেশার মানুষ। হাইকোর্টে রিটকারীদের দাবী, উচ্চ আদালতে আইনী লড়াই করে তাঁরা আবারও সুষ্ঠুভাবে জনগনের ভোটাধিকার নিশ্চিত করবেন। যতক্ষণ পর্যন্ত জালিয়াতিপূর্ণ নির্বাচন বাতিল ঘোষণা করা না হবে ততক্ষণ পর্যন্ত আইনী লড়াই চালিয়ে যাবার ঘোষণা দিয়েছেন তাঁরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর